বালাকোটে হামলা নিয়ে ‘সন্দেহ’র কড়া জবাব দিলেন মোদি

কাশ্মীরের বালাকোটে বিমান হামলা নিয়ে বিরোধীদের সন্দেহের কড়া জবাব দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তিনি বলেন, দেশের বীর সেনাদের মৃত্যুতে এখন আর বসে নেই সরকার, ইঞ্চিতে ইঞ্চিতে বদলা নিচ্ছে। আর এইসময় বিরোধীরা তাদের ত্যাগকে সন্দেহের চোখে দেখছে। তাদের অপমান করছে।

রোববার (০৩ মার্চ) বিহার রাজ্যর পাটনায় অনুষ্ঠিত এক সভায় নরেন্দ্র মোদি এসব কথা বলেন।

পাকিস্তানে বিমান হামলার পর দেশের বেশকিছু বিরোধী নেতা বালাকোটের ভারতের প্রত্যাঘাতের প্রমাণ চেয়ে বসেছেন।শনিবারই (০২ মার্চ) কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং বলেন, বালাকোটে যদি ভারতী বিমান বাহিনী হামলা করে থাকে তাহলে তার প্রমাণ দিক কেন্দ্র। লাদেনকে হত্যা করার পর দুনিয়ার সামনে প্রমাণ হাজির করেছিল মার্কিন যুক্তরাষ্ট্র।

অন্যদিকে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানতে চেয়েছেন, বালাকোটে কত জঙ্গির মৃত্যু হয়েছে তা জানতে চাই। দেশের অনেক নেতাই প্রায় একই ধরণের কথা বলছেন।

পাটনার সভায় মোদি বলেন, আপনারা সবাই সাক্ষী দেশের বীর সেনারা দেশের ভেতরে ও বাইরে সন্ত্রাসবাদীদের ওপরে আঘাত হানছে। এরকম এক অবস্থায় দেশের ভেতরেই কিছু লোক তাদের সাহস বাড়ানোর পরিবর্তে এমনসব মন্তব্য করছেন যাতে শত্রুরা খুশি হচ্ছে। পাকিস্তানের টিভিতে সেসব দেখানো হচ্ছে। পাকিস্তানে তালি বাজছে। যখন একসঙ্গে সন্ত্রাসবাদের নিন্দা করা উচিত ছিল তখন তার উল্টো করা হচ্ছে। দেশের মানুষ এদের ক্ষমা করবে না।

উরি হামলার পরিপ্রেক্ষিতে সার্জিক্যাল স্ট্রাইকের পরও বিরোধী শিবির থেকে প্রমাণ দেওয়ায় দাবি তুলেছিল বিরোধীরা। তখনও বিরোধীদের পাল্টা নিশানা করেছিলেন মোদি।

তিনি বলেন, ওরা এখন বালাকোটে বিমান হানার প্রমাণ চাইছে। দেশের সেনাবাহিনীর মনোবল ভেঙে যায় এমন কাজ কেন বিরোধীরা করছে বুঝতে পারছি না।

ছড়িয়ে দিনঃ