বদলে যাচ্ছে সরকারি বাঙলা কলেজে

স্টাফ রিপোর্টার, শাহরিয়ার মাসুদ : 

সরকারি বাঙলা কলেজের  অধ্যক্ষ ড.ফেরদৌসী খান এর অক্লান্ত পরিশ্রমে বদলে যাচ্ছে সরকারি বাঙলা কলেজ। ১৯৬২ সালে সরকারি বাঙলা কলেজ প্রতিষ্ঠিত হয়। সরকারি বাঙলা কলেজ  প্রতিষ্ঠার শুরু থেকেই বৃহত্তর মিরপুর এলাকায় শিক্ষার কারিগর হিসেবে কাজ করে যাচ্ছে।কিন্তুু কলেজ প্রতিষ্ঠার ৫৭ বছরে ও প্রয়োজন অনুযায়ী  অবকাঠামোগত উন্নয়ন হয়নি।

ড.ফেরদৌস খান গত ০৭-১১-১৮ ইং থেকে অধ্যক্ষ দায়িত্ব নেওয়ার পর কলেজের অবকাঠামোগত উন্নয়নে আমূল পরিবর্তন এসেছে। দায়িত্ব নেওয়ার মাত্র কয়েক মাসের মধ্যেই অধ্যক্ষ মহোদয় অর্জন করেছেন, জাতীয় শিক্ষা সপ্তাহে ঢাকা জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হওয়ার গৌরব।

প্রতিষ্ঠানকে তিনি সন্তানের ভালোবাসা দিয়ে তিল তিল করে বদলে দিচ্ছেন সেই ভালোবাসার শ্রদ্ধেয়  অধ্যক্ষ ড.ফেরদৌসী খান ও নিবেদিত উপাধ্যক্ষ প্রফেসর সহিদুল ইসলামের যৌথ প্রচেষ্টায় ইতিমধ্যে কিছু কাজ হাতে নেওয়া হয়েছে তা হল কলেজর অবকাঠামো উন্নয়ন, বৈদ্যুতিক সাব স্টেশন নির্মাণ,আইসিটি ল্যাব ও গণিত ল্যাবে এসি লাগানো,লেক পরিষ্কার, নতুন আরও সাতটি মাল্টিমিডিয়া ক্লাশরুম,শিক্ষক লাউঞ্জের পথে শেড নির্মাণ,টয়লেট আধুনিকায়ন, গেটে দারোয়ানদের জন্য শেড নির্মাণ,হোস্টেল কানেক্টেড রোড নির্মাণ,রুমে রুমে ফ্যান,বৈদ্যুতিক লাইন সংস্কার ইত্যাদি বিষয়ে দায়িত্ব প্রাপ্ত ও নতুন ভবনের ইন্জিনিয়ার,কনডাক্টরওফ্যাসিলিটিজ ডিপার্টমেন্ট এর সাথে এক সফল তদারকি সভাআয়োজন করেন এবং দ্রুত কাজ শেষ করার ব্যবস্থা গ্রহণের জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন।

ছড়িয়ে দিনঃ