প্রধানমন্ত্রীর সঙ্গে রাজনৈতিক দলগুলোর চা-চক্র শুরু হচ্ছে

রাকিবুল ইসলাম

কিছুক্ষণের মধ্যেই শুরু হবে রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধানমন্ত্রীর চা-চক্র। শনিবার (২ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের সবুজ লনে এই চা-চক্র অনুষ্ঠিত হবে। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমন্ত্রিত রাজনৈতিক নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

সংসদের বিরোধী দল জাতীয় পার্টিসহ ১৪ দলের শরিক দলগুলো চা-চক্রে অংশ নেবে বলে জানা গেছে।

তবে চা-চক্রে বিএনপিসহ ড. কামালের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টকে আমন্ত্রণ জানানো হলেও জোটটি চা-চক্রে অংশ নিচ্ছে না। গত ২৬ জানুয়ারি প্রধানমন্ত্রীর চা-চক্রের আমন্ত্রণপত্র পৌঁছে দেওয়া হয় ঐক্যফ্রন্টকে। পরে ১ ফেব্রুয়ারি গণভবনে চিঠি পাঠিয়ে চা-চক্রে অংশ না নেওয়ার কথা জানিয়েছে জোটটি।

এর আগে, একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নভেম্বরের ১ তারিখ থেকে বিভিন্ন রাজনৈতিক দল ও জোটের সঙ্গে সংলাপে বসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দশম সংসদের ক্ষমতাসীন ১৪ দলীয় জোট। এর মধ্যে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে ১ নভেম্বর ও ৭ নভেম্বর দুই দফা সংলাপ অনুষ্ঠিত হয়। এর মাঝে দশম সংসদের বিরোধী দল জাতীয় পার্টিসহ অন্যান্য দল ও জোটের সঙ্গে সংলাপে অংশ নেন শেখ হাসিনা।

নির্বাচনে নিরঙ্কুশ জয় পাওয়ার পর প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগ নেতারা জানান, ফের রাজনৈতিক দল ও জোটগুলোর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন শেখ হাসিনা। পরে ২ ফেব্রুয়ারি এই চা-চক্রের তারিখ নির্ধারণ করা হয়। সেই অনুযায়ী আমন্ত্রণ জানানো হয় নির্বাচনে অংশ নেওয়া সব দল ও জোটকে।

এর আগে, নির্বাচনে জয় পেয়ে সরকার গঠনের পর ঢাকায় কর্মরত বিদেশি কূটনীতিক এবং সাহিত্য-সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিদের সঙ্গে চা-চক্রে মিলিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ছড়িয়ে দিনঃ