দেখে নিন, কোপা আমেরিকায় ব্রাজিল-আর্জেন্টিনার প্রতিপক্ষ কারা?

কোপা আমেরিকার ৪৬তম আসর বসবে ব্রাজিলে। এই বছরের জুনে শুরু হবে ১২ দলের লড়াইয়ের আসর। শুক্রবার (২৫ জানুয়ারি) শুরু হয়েছে এই আসরের ড্র। চলুন দেখে নেয়া যাক, ড্র শেষে কোন দলে কারা?

তিনটি গ্রুপে আলাদা আলাদা লড়বে ১২টি দল। এবারের আসরে ‘এ’ গ্রুপে আয়োজক ব্রাজিলের প্রতিপক্ষ হিসেবে থাকছে পেরু, ভেনেজুয়েলা ও বলিভিয়া। এছাড়াও কোপা আমেরিকার আরেক শক্তিশালী প্রতিপক্ষ আর্জেন্টিনার বিপক্ষে গ্রুপ ‘বি’ তে থাকছে কলম্বিয়া, প্যারাগুয়ে ও কাতার।

এছাড়াও গ্রুপ ‘সি’ তে সুয়ারেজ-কাভানিদের উরুগুয়ের বিপক্ষে একই গ্রুপে থাকছে জাপান, ইকুয়েডর ও চিলি। গত আসরে এই প্রতিযোগিতার শিরোপা জিতেছিল চিলি।

ফুটবল বিশ্বের সবচেয়ে পুরনো এই টুর্নামেন্টে সবচেয়ে বেশি ১৫ বার শিরোপা জিতেছে উরুগুয়ে। এছাড়াও ১৪বার জিতেছে আর্জেন্টিনা। আর পাঁচবারের বিশ্বকাপজয়ী ব্রাজিল এই টুর্নামেন্টের শিরোপা জিতেছে ৮বার। আর প্যারাগুয়ে, পেরু ও চিলি জিতেছে দুইবার করে। শেষ দুই আসরের ফাইনালের দুটিতেই আর্জেন্টিনাকে টাইব্রেকারে হারিয়ে এই শিরোপা জিতেছে চিলি। এবার হ্যাটট্রিক শিরোপা জয়ের সুযোগ থাকছে তাদের।

ফুটবলের অন্যতম সেরা এই আসরটিতে দক্ষিণ আমেরিকার দশটি দেশ ও আমন্ত্রিত দেশ খেলে। এবারের আমন্ত্রিত দেশ হচ্ছে এশিয়ার দুই দেশ কাতার ও জাপান।

তবে ২০০৭ সালে কোপা আমেরিকা শিরোপা জয়ের পর থেকে এই শিরোপা আর জেতা হয়নি তাদের। এবার ঘরের মাঠে সেই আক্ষেপ ঘোচানোর সুযোগ থাকছে তাদের।

ছড়িয়ে দিনঃ