জেনিথ লাইফ ইন্স্যুরেন্সের সিইও হলেন নুরুজ্জামান

আরিফুর সাদনানঃ জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে এসএম নুরুজ্জামানের নিয়োগ অনুমোদন করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। ২০১৯ সালের ১৫ এপ্রিল থেকে ২০২২ সালের ১৪ এপ্রিল পর্যন্ত ৩ বছরের জন্য তার এ নিয়োগ অনুমোদন দেয়া হয়েছে। এসএম নুরুজ্জামানকে জেনিথ ইসলামী লাইফের সিইও অনুমোদন দেয়া সংক্রান্ত আইডিআরএ’র চিঠি গত রোববার (১২ মে) কোম্পানিতে পাঠানো হয়। এ নিয়োগ অনুমোদনের আগে তিনি কোম্পানিতে মূখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে চলতি দায়িত্ব পালন করে আসছিলেন।

২০১৩ সালের ১ নভেম্বর অ্যাসিস্টেন্ট ম্যানেজিং ডাইরেক্টর হিসেবে তিনি জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সে যোগদান করেন। এরপর ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর এবং অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর পদে পদোন্নতি পান। অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর থাকাকালে তিনি কোম্পানিটির সিইও’র চলতি দায়িত্ব পান। মেঘনা লাইফ ইন্স্যুরেন্সে যোগদানের মাধ্যমে বীমা শিল্পে পেশাগত জীবন শুরু করেন এসএম নুরুজ্জামান। পরবর্তীতে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দীর্ঘ এক যুগ দায়িত্ব পালন করেন। এ সময় তিনি কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকের চলতি দায়িত্বও পালন করেন। এরপর তিনি বায়রা লাইফ ইন্স্যুরেন্সে ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর উন্নয়ন প্রশাসন পদে যোগ দেন।

এস এম নুরুজ্জামান বীমা শিল্পের পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, সেবামূলক কর্মকাণ্ডে জড়িত রয়েছেন। ইসলামী বীমা ব্যবসার ওপর তিনি গবেষণাধর্মী লেখালেখিও করছেন। পেশাগত দায়িত্ব পালনের প্রয়োজনে ভারত, নেপাল, সিঙ্গাপুর, মালয়েশিয়া, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতসহ বিভিন্ন দেশে আন্তর্জাতিক প্রশিক্ষণে অংশ নিয়েছেন। ১৯৭৯ সালে কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার চন্দনাইল গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন এসএম নুরুজ্জামান। বাবা মো. আবদুল কুদ্দুস ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার শাহপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। মা জামিনা বেগম গৃহিনী। ব্যক্তিগত জীবনে এক মেয়ে ও এক ছেলের বাবা এস এম নুরুজ্জামান। জেনিথ ইসলামী লাইফের সিইও নিয়োগ দেয়ায় কোম্পানির চেয়ারম্যানসহ পরিচালনা পর্ষদের সদস্যদের ধন্যবাদ জানান এস এম নুরুজ্জামান। একইসঙ্গে এ নিয়োগ অনুমোদন দেয়ায় নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ’র কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। সকলের সহযোগিতা নিয়ে দৃঢ় ও আন্তরিক প্রচেষ্টার মাধ্যমে কোম্পানির উন্নয়নের পাশাপাশি বীমা শিল্পের পজিটিভ ইমেজ ফিরিয়ে আনার প্রত্যাশা ব্যক্ত করেন এস এম নুরুজ্জামান।

ছড়িয়ে দিনঃ