চকবাজার অগ্নিকাণ্ডে বিএনপির সম্পর্ক খতিয়ে দেখা প্রয়োজন’

রাকিবুল ইসলামঃ  মির্জা ফখরুলের সমালোচনা করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘চকবাজারে আগুনের সাথে গণতন্ত্রের কী সম্পর্ক আমি জানি না। তবে পেট্রোলবোমার মতো চকবাজারে আগুনের সঙ্গে বিএনপির কোনো সংশ্লিষ্টতা আছে কিনা সেটি খতিয়ে দেখা প্রয়োজন।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) চট্টগ্রামে একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সময় চকবাজার অগ্নিকাণ্ড নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ‘দেশে গণতন্ত্র নাই বলে চকবাজারে আগুন লেগেছে’-শীর্ষক বক্তব্যের সমালোচনা করে তিনি এসব কথা বলেন।

এসময় তথ্যমন্ত্রী বলেন, এই বক্তব্যের মাধ্যম ফখরুল সাহেব তাহলে প্রকারান্তরে এটিই বলেছেন যে এই অগ্নিকাণ্ডের সাথে তাদের সংশ্লিষ্টতা আছে। কারণ গণতন্ত্র নাই বিধায় তারা মানুষের ওপর পেট্রোলবোমা নিক্ষেপ করেছে। গণতন্ত্র প্রতিষ্ঠার কথা বলে ৫’শর বেশি মানুষকে তারা পেট্রোলবোমা নিক্ষেপ করে হত্যা করেছে। সাড়ে তিন হাজার মানুষকে আগুনে ঝলসে দিয়েছে।

মির্জা ফখরুল সম্পর্কে নিজের উচ্চ ধারণা ছিল উল্লেখ করে হাসান মাহমুদ বলেন, ফখরুল সাহেব সম্পর্কে আমার ধারণাটা অনেক উচ্চ ছিল। কিন্তু ইদানিং দেখা যাচ্ছে তিনি প্রচণ্ড অবান্তর কথা বলছেন। গণতন্ত্র নাই বলে চকবাজারে আগুন লেগেছে এটি কী রকম দায়িত্বহীন কথা এটা আর বলার অপেক্ষা রাখে না।

হাসান মাহমুদ আরও বলেন, আমি তাদের বলবো যে, এ ধরনের অবান্তর কথা না বলে জাতীয় ঐক্য এবং সংহতির স্বার্থে আসুন সবাই মিলে যারা নিহত ও আহত হয়েছে তাদের পরিবারের পাশে দাঁড়াই।

ছড়িয়ে দিনঃ