কিডস মিডিয়া’র নতুন লিগ্যাল এডভাইজার মনিরুজ্জামান মনির

রাকিবুল ইসলাম

বাংলাদেশ ও দক্ষিন এশীয়া অঞ্চলে কাজ করতে নতুনভাবে সবকিছু সাজিয়ে কাজ করতে যাচ্ছে এ আর কিডস মিডিয়া।

বেশকিছু সূত্রে জানা গেছে, বাংলাদেশের শিশু দিবসে নতুন অফিস উদ্ভোধন করা হতে পারে সরকার, শিশু কিশোর,অভিভাবক,শিক্ষক থেকে নিয়ে সবার কাছে গ্রহনযোগ্য শিশু গণমাধ্যম প্রতিষ্ঠানটি।নতুনভাবে শুরু হতে যাওয়া প্রতিষ্ঠানের  প্রধান আইন উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন ঢাকা আইনজীবী সমিতির লাইব্রেরি সেক্রেটারি ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী মোহাম্মদ মনিরুজ্জামান মনির। তিনি এর পাশাপাশি বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতির সাথে যুক্ত আছেন এবং দলটির উচ্চপদস্থ অনেক নেতার ব্যাক্তিগত আইনজীবী হিসেবে কাজ করে যাচ্ছেন দীর্ঘদিন ধরে। এর আগে এ আর কিডস মিডিয়ার লিগ্যাল এডভাইজার হিসেবে দায়িত্ব পালন করেছেন মরহুম ফজলুল হক লুলু। তিনি আইন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন মৃত্যুর আগ পর্যন্ত।

এ আর কিডস মিডিয়ার প্রধান নিরাপত্তা,প্রশাসন,মানবসম্পদ ও ব্যাবস্থাপনা বিভাগের প্রধান মেজর অবঃ বেলায়েত হোসেন লিগ্যাল টিমের অন্য সদস্যদের নাম জানিয়েছেন। তারা হচ্ছেন ব্যারিস্টার নাভেদ ইসলাম, মোহাম্মদ মকবুল হোসেন (সাবেক ট্রেজারার সুপ্রিম কোর্ট) , মোহাম্মদ রিয়াজ উদ্দিন আহমেদ( এডভোকেট সুপ্রিম কোর্ট), মোহাম্মদ নাজমুল আহসান (এডভোকেট,জর্জ কোর্ট)এবং মাহবুব আলম (এডভোকেট, জর্জ কোর্ট)।

মেজর অবঃ বেলায়েত হোসেন জানান, লিগ্যাল টিম প্রতিষ্ঠানের সকল আইনানুগ বিষয়দি দেখা ছাড়াও সিএনবি সাউথ এশিয়া এবং বাংলাদেশের জাতীয় গনমাধ্যমে শিশু কিশোর নিয়ে প্রকাশিত সংবাদের উপর ভিত্তি করে শিশু কিশোরদের পাশেও দাঁড়াবে এ আর কিডস ” এর সি,ই,ও এর পরামর্শে।

এই ব্যাপারে এ আর কিডস মিডিয়ার লিগ্যাল এডভাইজার প্রধান মনিরুজ্জামান মনির এই প্রতিবেদককে বলেন,বাংলাদেশ ও দক্ষিন এশীয় অঞ্চলের জনপ্রিয় এই শিশু গণমাধ্যমের লিগ্যাল এডভাইজার হতে পেরে সত্যিই আমি আনন্দিত।কোম্পানির আইনি সকল কিছু দেখাশোনার পাশাপাশি দেশের শিশু কিশোরদের পাশেও দাঁড়াবো এ আর কিডস মিডিয়ার সি,ই,ও সাহেবের পরামর্শে। তিনি আরও বলেন, পঞ্চম বছরে পা দিতে যাওয়া এ আর কিডস মিডিয়া শুরু থেকে ইচমকপ্রদ সাফল্য দেখিয়ে শিশু গণমাধ্যমের ধারা পাল্টিয়ে দিয়েছে। আর যেহেতু অস্ট্রেলিয়া ও ব্রিটিশ চাইল্ড মিডিয়ার এক্সপার্ট টিম আমাদের সাথে থাকবে

এইবার সেহেতু বলতে পারি এ আর কিডস আরও ভালো কিছু করে দেখাতে পারবে। পাশাপাশি জাতিসংঘে বাংলাদেশের শিশুদের মুখপাত্র হিসেবে এ আর কিডস মিডিয়ার সি,ই,ও আরিফ রহমান শিবলী কে রাখতে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানান এই সিনিয়র আইনজীবী।

ছড়িয়ে দিনঃ