আত্মবিশ্বাস নেই নারাইনের, খেলতে চান না রাসেল

এবারের বিপিএলে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসের সেরা দুই অস্ত্র ক্যারিবীয়ান তারকা সুনীল নারাইন এবং আন্দ্রে রাসেল। তবে, আবারো জাতীয় দলের বাইরে কাটাতে হবে এই দুই বিশ্বসেরা অলরাউন্ডারকে। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে নারাইন-রাসেলকে বাইরে রাখার সিদ্ধান্ত নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

ঢাকা ডায়নামাইটসের ওপেনার ও স্পিন বোলার নারাইন কদিন আগে বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত হন। এরপর অ্যাকশন শোধরালেও জাতীয় দলের বাইরে থাকতে চাচ্ছেন আরও কিছুদিন। এমনটিই জানিয়ে দিয়েছেন ক্যারিবীয়ান ক্রিকেট বোর্ডকে। কারণ উল্লেখ করে তিনি জানান, এখনও আত্মবিশ্বাসের ঘাটতি আছে তার।

এদিকে, জাতীয় দলের বাইরে রাখার অনুরোধ করেছেন আন্দ্রে রাসেল। বোর্ডকে জানিয়েছেন, ওয়ানডে ফরম্যাট থেকে আরও কদিন বিশ্রামে থাকতে চান তিনি। কারণ উল্লেখ করে তিনি জানান, হাঁটুর চোটে ভুগছেন তিনি। তাতে টি-টোয়েন্টি ফরম্যাট খেলতে পারলেও ৫০ ওভারের ওয়ানডে ফরম্যাটে তিনি নিজেকে ফিট মনে করছেন না।

গত দুই বছরে নারাইন কোনো ওয়ানডে ম্যাচ খেলেননি। জাতীয় দলে ফেরার ইচ্ছে থাকলেও এই স্পিনিং অলরাউন্ডার আরও কদিন সময় চেয়েছেন। ২০১১ সালে বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত হয়েছিলেন নারাইন। এরপর ২০১৪ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতেও তার বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ তোলা হয়েছিল। ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপ থেকে তিনি নিজেকে সরিয়ে নেন। ধারণা করা হচ্ছে এ বছর হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপেও তিনি খেলতে চাইবেন না।

এদিকে, রাসেল ৫০ ওভারের ম্যাচ খেলতে না চাইলেও জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি খেলতে চান। গত বছরের জুলাইয়ে তিনি সবশেষ ওয়ানডে খেলেছেন। হাঁটুর ইনজুরিকে মূল কারণ উল্লেখ করা এই অলরাউন্ডার বিপিএলের পর ব্যস্ত সময় কাটাবেন পাকিস্তান সুপার লিগে (পিএসএল)। সেখানে তিনি খেলবেন স্টিভ স্মিথের বদলি হিসেবে। বিপিএলের দুই ম্যাচ খেলে কনুইয়ের ইনজুরির কারণে দেশে ফেরেন স্মিথ। খেলার কথা ছিল পিএসএলে, তবে বিশ্রামে থাকতে হবে বলে পিএসএল থেকে নিজেকে সরিয়ে নেন অজি তারকা, তার জায়গাতেই সুযোগ মেলে রাসেলের।

ছড়িয়ে দিনঃ